Screen Reader Access Skip to Main Content Font Size   Increase Font size Normal Font Decrease Font size
Indian Railway main logo
Search :
Find us on Facebook   Find us on Twitter View Content in Hindi
National Emblem of India

About Us

Divisions

News & Updates

Tenders

Supplier Information

Passenger information

Contact Us

 
Bookmark Mail this page Print this page
QUICK LINKS
02-04-2024
Press Release: উত্সবের মরসুমে যাত্রীদের ভিড় সামাল দিতে পূর্ব রেল অতিরিক্ত হোলি স্পেশাল ট্রেন চালু করার উদ্যোগ নিয়েছে

উত্সবের মরসুমে যাত্রীদের ভিড় সামাল দিতে পূর্ব রেল অতিরিক্ত হোলি স্পেশাল ট্রেন চালু করার উদ্যোগ নিয়েছে

কলকাতা, মার্চ ৩০, ২০২৪

রঙের উত্সব ‘হোলি’ পেরিয়ে আগামী দিনে যাত্রীদের ভিড় সামাল দিতে নতুন ট্রেন ঘোষণা করে, একটি কার্যকরী পদক্ষেপ নিয়ে পূর্ব রেল আনন্দিত। যাত্রীদের প্রচুর চাহিদার প্রেক্ষিতে, পূর্ব রেলওয়ে মালদা টাউন এবং নতুন দিল্লির মধ্যে একটি অতিরিক্ত হোলি স্পেশাল ট্রেন পরিচালনা করবে।

হোলি উৎসব উপলক্ষ্যে সুগম যাতায়াত নিশ্চিতকরণের গুরুত্ব বিবেচনা করে, পূর্ব রেল বর্তমান দু'টি হোলি স্পেশাল ট্রেনের পরিষেবা সম্প্রসারণের সিদ্ধান্ত নিয়েছে। এই ট্রেনগুলি আগের নির্ধারিত রুটেই চলাচল করবে, যেমন - মালদা টাউন - আনন্দ বিহার এবং ভাগলপুর - নতুন দিল্লি। এটি যাত্রীদের আরামদায়ক ও সুবিধাজনক ভ্রমণের সুযোগ করে দেবে।

হোলির উৎসবে যাত্রীদের সুগম যাত্রা নিশ্চিত করতে পূর্ব রেল আরও একটি হোলি স্পেশাল ট্রেন চালু করছে, সেই সঙ্গে চলতি ট্রেনগুলির পরিষেবা সম্প্রসারণের সিদ্ধান্ত নেওয়া, যাত্রীসেবার ক্ষেত্রে তাদের প্রতিশ্রুতিরই সাক্ষ্য দেয়। এই উদ্যোগের লক্ষ্য হল পবিত্র হোলি উৎসব পালনের পর নিজের বাড়ি কিংবা কর্মক্ষেত্রে ফিরতে ইচ্ছুক যাত্রীদের চাপ সামাল দেওয়া।

০৩৪১৩ মালদা টাউন - নিউ দিল্লি হোলি স্পেশাল ৩১.০৩.২০২৪, ০৪.০৪.২০২৪ এবং ০৭.০৪.২০২৪ তারিখে সকাল ০৭:১০ নাগাদ মালদা টাউন থেকে ছেড়ে পরের দিন সকাল ০৭:৩০ নাগাদ নিউ দিল্লি পৌঁছাবে। আর ০৩৪১৪ নিউ দিল্লি - মালদা টাউন হোলি স্পেশাল ০১.০৪.২০২৪, ০৫.০৪.২০২৪ এবং ০৮.০৪.২০২৪ তারিখে সকাল ১০:৩০ নাগাদ নিউ দিল্লি থেকে ছেড়ে পরের দিন সকাল ০৭:৫৫ নাগাদ মালদা টাউনে পৌঁছাবে। এই ট্রেনটি যাওয়া-আসা দুই দিক দিয়েই পূর্ব রেলের আওতাধীন নিউ ফরাক্কা, বারহারওয়া, সাহেবগঞ্জ, কাহালগাঁও, ভাগলপুর, সুলতানগঞ্জ, বারিয়ারপুর, জামালপুর, ধরহারা, আভায়পুর এবং কাজরা স্টেশনে থামবে। ট্রেনে জেনারেল সেকেন্ড ক্লাস, স্লিপার ক্লাস এবং এয়ার-কন্ডিশনড ব্যবস্থা থাকবে।

এছাড়াও পূর্ব রেলওয়ে নির্ধারিত দুটি হোলি স্পেশাল ট্রেনের পরিষেবা চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে:
০৩৪৩৫ মালদা টাউন - আনন্দ বিহার হোলি স্পেশাল ০৮.০৪.২০২৪ তারিখে মালদা টাউন থেকে ছাড়বে এবং ০৩৪৩৬ আনন্দ বিহার - মালদা টাউন হোলি স্পেশাল ০৯.০৪.২০২৪ তারিখে আনন্দ বিহার থেকে ছাড়বে। ০৩৪৮৩ ভাগলপুর - নতুন দিল্লি হোলি স্পেশাল ০২.০৪.২০২৪ এবং ০৬.০৪.২০২৪ তারিখে ভাগলপুর থেকে ছাড়বে এবং ০৩৪৮৪ নতুন দিল্লি - ভাগলপুর হোলি স্পেশাল ০৩.০৪.২০২৪ এবং ০৭.০৪.২০২৪ তারিখে নতুন দিল্লি থেকে ছাড়বে।

পূর্ব রেলওয়ে হোলি স্পেশাল ট্রেন (সম্প্রসারিত পরিষেবাগুলি সহ) চালু করে, ১৩,৪৬০ অতিরিক্ত বার্থ সংরক্ষণের সুযোগ তৈরি করবে, যা হোলি উৎসবের সময় যাত্রী-সংখ্যার বাড়বৃদ্ধিতে প্রয়োজনীয় সহায়তা দেবে। মালদা টাউন - নিউ দিল্লি হোলি স্পেশাল (০৩৪১৩) ও অতিরিক্ত মালদা টাউন - আনন্দ বিহার হোলি স্পেশাল (০৩৪৩৫) এবং ভাগলপুর - নিউ দিল্লি হোলি স্পেশাল (০৩৪৮৩)- এর বুকিং পিআরএস এবং ইন্টারনেটের মাধ্যমে উপলব্ধ থাকবে।

যাত্রীদের, ভ্রমণ পরিকল্পনা সুগম করা এবং পূর্ব রেলের সঙ্গে নিরাপদ ও আরামদায়ক যাত্রা উপভোগ করার জন্য এই অতিরিক্ত পরিষেবাগুলির সুযোগ গ্রহণে উদ্বুদ্ধ করা হলো।




  Admin Login | Site Map | Contact Us | RTI | Disclaimer | Terms & Conditions | Privacy Policy Valid CSS! Valid XHTML 1.0 Strict

© 2016  All Rights Reserved.

This is the Portal of Indian Railways, developed with an objective to enable a single window access to information and services being provided by the various Indian Railways entities. The content in this Portal is the result of a collaborative effort of various Indian Railways Entities and Departments Maintained by CRIS, Ministry of Railways, Government of India.